1. news@patiyaralo.com : patiyar alo : patiyar alo
  2. admin@www.patiyaralo.com : news :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১১:৩১ পূর্বাহ্ন

ইরানি তেল চুরি করছিল আমেরিকা; ফিল্মি স্টাইলে আটকে দিল নৌসেনারা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ৩৮ বার পড়া হয়েছে

ওমান সাগরে ইরানি তেল চুরির মার্কিন চেষ্টা রুখে দিয়েছে ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি। রপ্তানির জন্য একটি জাহাজে করে ইরানি তেল নিয়ে যাওয়া হচ্ছিল। এ সময় মার্কিন বাহিনী এটির গতিরোধ করে এবং জাহাজ থেকে ইরানি তেল খালাস করে অন্য আরেকটি জাহাজে ভরে তা অন্যত্র নিয়ে যাওয়ার চেষ্টা চালায়।

এ সময় হাজির হয় ইরানের ইসলামী বিপ্লব গার্ড বাহিনীর নৌ ইউনিট। ইরানি নৌসেনারা ক্ষিপ্রগতিতে অভিযান পরিচালনা করে। তারা হেলিকপ্টারের সাহায্যে ঐ জাহাজে অবতরণ করে এর নিয়ন্ত্রণ নিয়ে নেয়।

ইরানের সাহসী সেনারা মার্কিন সহযোগিতায় তেল চুরির সঙ্গে যুক্ত জাহাজটিকে জোরপূর্বক ইরানি পানি সীমায় নিয়ে আসতে সক্ষম হয়েছে। যে জাহাজে করে আমেরিকা ইরানি তেল চুরি করে নিয়ে যাচ্ছিল সেটার পেছনে তাদের কয়েকটি যুদ্ধজাহাজ ও হেলিকপ্টার ছিল। কিন্তু ইরানি বাহিনীর সঙ্গে পেরে ওঠেনি।

মার্কিন বাহিনী প্রথমে চেষ্টা চালায় ইরানি সেনারা যাতে ঐ জাহাজের কাছে ভিড়তে না পারে। এতে ব্যর্থ হয় মার্কিন বাহিনী।

এরপর ইরানের পানিসীমার দিকে যখন জাহাজটিকে নিয়ে আসা হচ্ছিল তখনও জাহাজটির গতিরোধ করার চেষ্টা চালিয়েছে মার্কিন বাহিনী। এ ক্ষেত্রেও ব্যর্থ হয়েছে তারা। মার্কিন সহযোগিতায় ইরানের তেল চুরি করে নিয়ে যাওয়ার চেষ্টাকারী জাহাজটি এখন ইরানের পানিসীমায় আইআরজিসি’র নিয়ন্ত্রণে রয়েছে।#

পার্সটুডে/এসএ/৩

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত