1. news@patiyaralo.com : patiyar alo : patiyar alo
  2. admin@www.patiyaralo.com : news :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১১:৩১ পূর্বাহ্ন

🌄রাহাত আলী উচ্চ বিদ্যালয়ে ১০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে দৃষ্টিনন্দন তোরণ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ১২৬ বার পড়া হয়েছে

পটিয়ার আলো. কম : দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ে নির্মিত হচ্ছে একটি দৃষ্টিনন্দন তোরণ।

তোরণটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে আনুমানিক ১০ লক্ষ টাকা। ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব সরওয়ার হায়দারের অনুরোধে তোরণটি নির্মাণে সম্পূর্ণ ব্যয়ভার বহন করছেন বিদ্যালয়ের ১৯৯৭ এসএসসি ব্যাচের একজন কৃতিছাত্র। যিনি উচ্চ পদে আর্থিক প্রতিষ্ঠানে কর্মরত আছেন। তিনি শুধু পটিয়া বা চট্টগ্রামে নন করোনা মহামারীকালে সারাদেশেই চিকিৎসা সামগ্রী বিতরণ করে জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছেন।

বিশিষ্ট  সমাজ হিতৈষী, শিক্ষা ও সমাজ সেবক, গরীবের বন্ধু,  দানশীল এই  মহান ব্যক্তি তাঁর নাম প্রকাশে অনিচ্ছুক হওয়ায় এখানে তার নাম উল্লেখ করা হলোনা।

আজ বুধবার (৩ নভেম্বর ‘২০২১) সকাল ১১ টায় তোরণটির নির্মাণ কাজ উদ্বোধন করেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব সরওয়ার হায়দার।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য সাবেক পটিয়া পৌর কাউন্সিলর আলহাজ্ব এম খোরশেদ গনি, আবু তৈয়ব, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আহমদ শরীফ আজাদ, সহকারি প্রধান শিক্ষক এ,টি,এম, তোহা, সিনিয়র শিক্ষক আব্দুল মোতালেব, সরজিত দাশ গুপ্ত, মাওলানা মাহবুবুর রহমান,  শাহনাজ বেগম, নিজামুদ্দিন, নুরুল আবচার, মুশফিকা কারনাইন, অন্তরা দাশ, আবু ছিদ্দিক, মোঃ শরীফ, মোঃ আবু ইউসুফ, জীবক বড়ুয়া, নুরুল ইসলাম, মোঃ সোহেল, জয়দীপ, মামুন, পলাশ, দিলোয়ারা বেগম প্রমূখ শিক্ষক ও কর্মচারীবৃন্দ।

যার আর্থিক সহযোগিতায় তোরণটি নির্মিত হচ্ছে,  উদ্বোধন শেষে তাঁর ও তাঁর পরিবারের সুখ-সমৃদ্ধি ও কল্যান কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।

মুনাজাতে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মাওলানা আবদুস সোবহান ও রাহাত আলী দারোগা,  বিদ্যালয়ের মরহুম ও কর্মরত শিক্ষকবৃন্দ এবং ম্যানেজিং কমিটির জীবিত ও প্রয়াত সদস্যদের জন্য মহান আল্লাহতায়ালার নিকট দোয়া কামনা করা হয়।

এছাড়া বিদ্যালয়ের উত্তরোত্তর উন্নতি ও সমৃদ্ধি কামনা করে মুনাজাত করেন মাওলানা মাহবুবুর রহমান।

উল্লেখ বর্তমান ম্যানেজিং কমিটি গত বছর ২০২০ সালে দায়িত্ব গ্রহণের পরপরই বৈশ্বিক করোনা মহামারীতে অন্যান্য দেশের মত আমাদের দেশেও জনজীবন স্থবির হয়ে পড়ে।

একাডেমিক ও উন্নয়ন কার্যক্রম বন্ধ হয়ে যায়। ফলে ম্যানেজিং কমিটি পরিকল্পনা অনুযায়ী বিদ্যালয়ের কাংখিত উন্নয়ন করতে সক্ষম হয়নি।

শিক্ষা প্রতিষ্ঠান পূনরায় চালু হলে আবারও উন্নয়ন কাজে হাত দেয় ম্যানেজিং কমিটি।

বর্তমানে বিদ্যালয়ের প্রধান তোরণ নির্মাণ ছাড়াও ছাত্রদের জন্য নির্মিত হচ্ছে বিদ্যালয় ক্যান্টিন।

এছাড়া বাউন্ডারি ওয়ালের কাজও শুরু হচ্ছে।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব সরওয়ার হায়দারের নেতৃত্বে বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন ছাড়াও একাডেমিক উন্নয়নেও বিভিন্ন পরিকল্পনা নেয়া হয়েছে।

এসব পরিকল্পনা বাস্তবায়িত হলে ঐতিহ্যবাহী আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের সুখ্যাতি অনেকাংশে বৃদ্ধি পাবে বলে মনে করেন প্রাক্তণ ও বর্তমান ছাত্র-শিক্ষক ও অভিভাবকবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত