1. news@patiyaralo.com : patiyar alo : patiyar alo
  2. admin@www.patiyaralo.com : news :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১১:৩২ পূর্বাহ্ন

ভাটিখাইন ইউপি নির্বাচনে বিএনপির বিরুদ্ধে অসহযোগ আন্দোলনে নির্যাতিত নেতা জসিম উদ্দিন চান ‘নৌকা’

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১
  • ১৯ বার পড়া হয়েছে

পটিয়া প্রতিনিধি: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে পটিয়া উপজেলার ভাটিখাইন ইউনিয়ন থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে চান অসহযোগ আন্দোলনের নির্যাতিত নেতা জসিম উদ্দিন। আন্দোলন সংগ্রাম করতে গিয়ে তিনি একাধিক মামলার শিকার হয়েছেন।

১৯৯৪ সালে শিক্ষামন্ত্রী ব্যারিষ্টার জমির উদ্দিন সরকারের শিক্ষানীতির বিরুদ্ধে আন্দোলন করতে গিয়েও মামলা এবং কারাগারে গেছেন। ১৯৯৬ সালে খালেদা জিয়ার অসহযোগ আন্দোলনের সময় সন্ত্রাস দমন বিরোধী মিথ্যা মামলায় ৬ মাস কারাভোগ করেছেন। ২০০৪-২০০৫ সালে বিএনপি জোট সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে জেল খেটেছেন।

১৯৯৮ সালে জামায়াত শিবিরের হামলায় সে রক্তাক্ত জখম হয়েছিল। ১৯৯০ সালে এসএ রাহাত আলী উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেণীতে পড়া অবস্থায় ছাত্রলীগের বিভিন্ন শ্লোগানে উদ্বুদ্ধ হয়ে জসিম এরশাদ বিরোধী বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহনের মাধ্যমে ছাত্র রাজনীতিতে পদার্পন করেন। তাছাড়া শিশু সংগঠন কুসুমকলি আসরের বিভিন্ন কর্মসূচির প্রথম সারির নেতা ছিলেন।

জসিম উদ্দিন রাজনীতির পাশাপাশি ২০১৯ সালে করোনাকালীন সময়ে ভাটিখাইন ছাড়া বিভিন্ন এলাকায় ত্রান বিতরন, রান্না করা খাবার বিতরন করেছেন। তাছাড়া হিন্দু সম্প্রদায়ের পুজায় বস্ত্র বিতরন ও নির্বিঘেœ পুজা সম্পন্ন করতে রাত জেগে পাহারাও দিয়েছে। গত ১৫ নবেম্বর ঢাকাস্থ দলীয় কার্যালয়ে নৌকা প্রতীক চেয়ে ইতোমধ্যে মনোনয়ন ফরম জমা করেছেন।

জানা গেছে, আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিতব্য পটিয়া উপজেলার ১৭ ইউনিয়নের নির্বাচন। এই নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে সম্ভাব্য চেয়ারম্যানরা প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে বিভিন্নভাবে লবিং শুরু করেছেন। উপজেলার ভাটিখাইন ইউনিয়নে চতুর্থধাপে নির্বাচনে ভাটিখাইন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের কয়েকজন নেতা এবার চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। এদের মধ্যে সাবেক ছাত্রনেতা জসিম উদ্দিন ইউপি নির্বাচন করতে চান।

জসিম উদ্দিন জানিয়েছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশরত্ম শেখ হাসিনার নেতৃত্বে দেশব্যাপী ব্যাপক উন্নয়ন কাজ হয়েছে। এর ধারাবাহিকতা ধরে রাখতে হবে।

জসিম উদ্দিন নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হলে ভাটিখাইন ইউনিয়নকে একটি মডেল ও আধুনিক ইউনিয়ন হিসেবে রূপান্তর করার আশ্বাস দেন। জসিম রাজনীতির পাশাপাশি সামাজিক, ক্রীড়া, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে সরাসরি সম্পৃক্ত। তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত