1. news@patiyaralo.com : patiyar alo : patiyar alo
  2. admin@www.patiyaralo.com : news :
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৪:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
শামসুল হুদা ও বদিউল আলম মজুমদারের সমালোচনায় সিইসি সংসদে নির্বাচন কমিশন বিল পাস বোয়ালখালী থানার পুলিশের বিরুদ্ধে হত্যা মামলার আটককৃত আসামী ছেড়ে দেয়ার অভিযোগ বোয়ালখালী প্রেসক্লাবকতৃক সংবর্ধিত হলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ ৩ মানবতার স্বাস্থ্য সেবক বিশ্ববাজারে যাচ্ছে বাংলাদেশের তৈরি মোবাইল হ্যান্ডসেট সিনিয়র ছাত্রকে থাপ্পড়, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী বহিষ্কার স্বর্ণ এবং এলুমিনিয়ামের তৈরি বিশ্বের সর্ববৃহৎ কুরআনের প্রদর্শনী দুবাইতে আন্দোলন চালিয়ে যেতে শাবি শিক্ষার্থীদের শপথ মালয়েশিয়ায় পুলিশকে ঘুষ সাধায় বাংলাদেশিকে ২ লাখ টাকা জরিমানা টোঙ্গার আগ্নেয়গিরির বিস্ফোরণ ছিল পরমাণু বোমা থেকে কয়েকশ’ গুন শক্তিশালী

নির্বাচিত সবাই মুসলিম, যুক্তরাষ্ট্রের শহরটির এক চতুর্থাংশের শিকড় বাংলাদেশে: মিলার

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১
  • ৩৩ বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথমবারের মতো শুধুই মুসলিম জনপ্রতিনিধিরা একটি শহর পরিচালনার দায়িত্ব পেতে যাচ্ছেন। দেশটির মিশিগান রাজ্যের হ্যামট্রামক শহরের সিটি কাউন্সিলের মেয়র থেকে নির্বাচিত সব জনপ্রতিনিধিই মুসলিম। আগামী বছরের শুরুতেই তারা শহরের শাসনভার তুলে নেবেন। যার অর্থ যুক্তরাষ্ট্রের ইতিহাসে মিশিগান রাজ্যের হ্যামট্রামক প্রথম মুসলিম পরিচালনাধীন শহর হিসেবে স্থান করে নিয়েছে।

এ খবর ইতিমধ্যেই অনেকে জেনেছেন। এবার এ বিষয়ে টুইট করলেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার। বুধবার এক টুইটে তিনি প্রশ্ন করেছেন, আপনি কি জানেন মিশিগানের হ্যামট্রামক মাত্রই ‘সিটি কাউন্সিলে সব মুসলিম নির্বাচিত করা’ প্রথম মার্কিন শহর হিসেবে নাম লিখিয়েছে?

হ্যামট্রামকের জনসংখ্যার প্রায় এক চতুর্থাংশেরই বাংলাদেশে শিকড় রয়েছে বলেও জানান রাষ্ট্রদূত। হ্যাশট্যাগে তিনি লিখেছেন ‘মুসলিমস ইন আমেরিকা’ বা ‘যুক্তরাষ্ট্রে মুসলিমরা’।

‘সবাই মুসলিম এমন সরকার’ গঠন বিষয়ে সিএনএন এর একটি প্রতিবেদনও যুক্ত করেছেন রাষ্ট্রদূত মিলার।

উল্লেখ্য, হ্যামট্র্যামক ‘মাত্র দুই বর্গ মাইলের বিশ্ব’ বলে একটি প্রবাদ প্রচলিত আছে। কারণ পাঁচ বর্গ কিলোমিটারের শহরটিতে মানুষ ৩০টির বেশি ভাষায় কথা বলে থাকে। অথচ শহরে মাত্র ২৮ হাজার লোকের বসবাস। প্রথমবারের মতো এবার সিটি মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন ৪২ বছর বয়সী ইয়েমেনি বংশোদ্ভূত মার্কিন চিকিৎসক আমির গালিব।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত