1. news@patiyaralo.com : patiyar alo : patiyar alo
  2. admin@www.patiyaralo.com : news :
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৬:৪৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
শামসুল হুদা ও বদিউল আলম মজুমদারের সমালোচনায় সিইসি সংসদে নির্বাচন কমিশন বিল পাস বোয়ালখালী থানার পুলিশের বিরুদ্ধে হত্যা মামলার আটককৃত আসামী ছেড়ে দেয়ার অভিযোগ বোয়ালখালী প্রেসক্লাবকতৃক সংবর্ধিত হলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ ৩ মানবতার স্বাস্থ্য সেবক বিশ্ববাজারে যাচ্ছে বাংলাদেশের তৈরি মোবাইল হ্যান্ডসেট সিনিয়র ছাত্রকে থাপ্পড়, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী বহিষ্কার স্বর্ণ এবং এলুমিনিয়ামের তৈরি বিশ্বের সর্ববৃহৎ কুরআনের প্রদর্শনী দুবাইতে আন্দোলন চালিয়ে যেতে শাবি শিক্ষার্থীদের শপথ মালয়েশিয়ায় পুলিশকে ঘুষ সাধায় বাংলাদেশিকে ২ লাখ টাকা জরিমানা টোঙ্গার আগ্নেয়গিরির বিস্ফোরণ ছিল পরমাণু বোমা থেকে কয়েকশ’ গুন শক্তিশালী

যুক্তরাজ্যে প্রথম বাংলাদেশি নারী কিউসি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
  • ৪৬ বার পড়া হয়েছে

বাংলাদেশি বংশোদ্ভূত ব্যারিস্টার সুলতানা তাপাদার কিউসি হিসেবে নিয়োগ পেয়েছেন ব্রিটেনে। তিনি ব্রিটেনে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত নারী যিনি কিউসি হিসেবে নিয়োগ পেলেন। ব্রিটিশ রানীর পরামর্শে ১০১ জন কুইন্স কাউন্সেল বা কিউসির তালিকা প্রকাশ করা হয় ২২ ডিসেম্বর। এতে সুলতানা রয়েছেন। লর্ড চ্যান্সেলর ডোমেনিক রাব এই নিয়োগ দেন।

আন্তর্জাতিক আইন ও মানবাধিকার বিশেষজ্ঞ সুলতানা তাপাদারের বাড়ি সিলেট জেলার বিয়ানি বাজারে। তার বাবার নাম শাহাবুদ্দিন তাপাদার। সুলতানার নিয়োগে লন্ডনের বাঙ্গালি কমিউনিটি ইতিবাচক প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। স্থানীয় সাংবাদিকরা বলছেন, এই নিয়োগ বাংলাদেশিদের ব্রিটেনের মূলধারায় এগিয়ে যাওয়ার পথে আরেক ধাপ ইতিবাচক পথ তৈরি হলো।

সুলতানা আপিল আদালতে ফৌজদারি বিভাগে দোষী সাব্যস্ত ব্যক্তিদের সাজার বিরুদ্ধে আপিলে এবং কর্পোরেট আইনে বিশেষভাবে অভিজ্ঞ হিসেবে সুনাম অর্জন করেছেন। কাউন্টার টেররিজম ও জাতীয় নিরাপত্তা নিয়েও তিনি কাজ করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত