1. news@patiyaralo.com : patiyar alo : patiyar alo
  2. admin@www.patiyaralo.com : news :
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৫:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
শামসুল হুদা ও বদিউল আলম মজুমদারের সমালোচনায় সিইসি সংসদে নির্বাচন কমিশন বিল পাস বোয়ালখালী থানার পুলিশের বিরুদ্ধে হত্যা মামলার আটককৃত আসামী ছেড়ে দেয়ার অভিযোগ বোয়ালখালী প্রেসক্লাবকতৃক সংবর্ধিত হলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ ৩ মানবতার স্বাস্থ্য সেবক বিশ্ববাজারে যাচ্ছে বাংলাদেশের তৈরি মোবাইল হ্যান্ডসেট সিনিয়র ছাত্রকে থাপ্পড়, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী বহিষ্কার স্বর্ণ এবং এলুমিনিয়ামের তৈরি বিশ্বের সর্ববৃহৎ কুরআনের প্রদর্শনী দুবাইতে আন্দোলন চালিয়ে যেতে শাবি শিক্ষার্থীদের শপথ মালয়েশিয়ায় পুলিশকে ঘুষ সাধায় বাংলাদেশিকে ২ লাখ টাকা জরিমানা টোঙ্গার আগ্নেয়গিরির বিস্ফোরণ ছিল পরমাণু বোমা থেকে কয়েকশ’ গুন শক্তিশালী

বাসার সাধারণ টিভিকে স্মার্ট টিভি বানানোর নিয়ম

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ৩৩ বার পড়া হয়েছে

তথ্য প্রযুক্তি ডেস্ক : দিন যতোই গড়াচ্ছে ততোই আমাদের ব্যবহারিক জীবনে প্রযুক্তির ব্যবহার বাড়ছে। সাধ্যের মধ্যে থাকায় সবাই ঝুঁকছেন উন্নত প্রযুক্তির দিকে। বিনোদন এবং ঘরের আসবাবের মধ্যে অন্যতম হচ্ছে টিভি। এখন যারাই টিভি কিনছেন, দামে একটু বেশি হলেও স্মার্টটিভিই নিচ্ছেন।

আজকাল নির্মাতা প্রতিষ্ঠান গুলোও ঝুঁকছেন স্মার্টটিভি তৈরিতে। স্মার্টটিভির কারণে অনলাইনে কনটেন্ট স্ট্রিমিং খুব সহজ হয়েছে। তবে এখন যে সব গ্রাহক নিজের বাড়িতে পুরোনো সাধারণ টিভি ব্যবহার করছেন তারা বঞ্চিত হচ্ছেন অনেক কিছু থেকেই। তবে খুব সহজেই যে কোনো সাধারণ টিভিকে স্মার্ট টিভিতে রূপান্তরিত করা সম্ভব।

১. ‘অ্যানড্রয়েড টিভি বক্স’ লাগিয়ে নিন। ‘অ্যানড্রয়েড টিভি বক্স’ হচ্ছে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত এমন একটি ডিভাইস, যা দিয়ে একটি সাধারণ টিভিকে স্মার্ট টিভিতে রূপান্তরিত করা যায়। আমাদের অ্যানড্রয়েড স্মার্টফোনে যা যা করা যায় ঠিক সে সবই করা যাবে এই অ্যানড্রয়েড টিভি বক্সে। ইচ্ছামতো যেকোনো অ্যাপ এটাতে ইনস্টল করে ব্যবহার করা যাবে। সেই সূত্র ধরে এতে চাইলেই যেকোনো অনলাইন স্ট্রিমিং সেবা ইনস্টল করে টিভি দেখার কাজ চালিয়ে নেয়া যাবে।

২. কোনো অতিরিক্ত খরচ না করেই সাধারণ টিভিকে স্মার্ট টিভি করে তুলতে চাইলে নিজের ল্যাপটপে টিভির সঙ্গে HDMI এর মাধ্যমে কানেক্ট করুন। এই জন্য আপনাকে একটি HDMI কেবল কিনতে হবে। বাড়িতে HDMI কেবল থাকলে সেই খরচও বেঁচে যাবে।

মাত্র ৩০ সেকেন্ডের মধ্যে আপনার ল্যাপটপ টিভির সঙ্গে কানেক্ট করা যাবে। HDMI কেবলের মাধ্যমে টিভির সঙ্গে ল্যাপটপ কানেক্ট করতে হবে। তবে এই জন্য আপনার ল্যাপটপে HDMI পোর্ট থাকা বাধ্যতামূলক। আপনার ল্যাপটপ কয়েক বছরের পুরনো হলে সেখানে HDMI কেবেল নাও থাকতে পারে। তবে সাম্প্রতিক সব ল্যাপটপের HDMI পোর্ট পাওয়া যাবে।

একবার HDMI কেবেলের মাধ্যমে আপনার ল্যাপটপ টিভির সঙ্গে কানেক্ট হলে ল্যাপটপের স্ক্রিন টিভিতে দেখতে পাবেন। এবার যে কোনো ব্রাউজার ওপেন করে OTT প্ল্যাটফর্মের ওয়েবসাইট ওপেন করে যে কোনো কনটেন্ট চালালে তা টিভিতে দেখা যাবে। পনার স্ট্রিমিং সার্ভিস সাবস্ক্রিপশনে সর্বোচ্চ যে রেসোলিউশন সাবস্ক্রিপশন থাকবে সেই রেসোলিউশনেই টিভিতে কনটেন্ট দেখতে পাবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত