1. news@patiyaralo.com : patiyar alo : patiyar alo
  2. admin@www.patiyaralo.com : news :
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৫:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
শামসুল হুদা ও বদিউল আলম মজুমদারের সমালোচনায় সিইসি সংসদে নির্বাচন কমিশন বিল পাস বোয়ালখালী থানার পুলিশের বিরুদ্ধে হত্যা মামলার আটককৃত আসামী ছেড়ে দেয়ার অভিযোগ বোয়ালখালী প্রেসক্লাবকতৃক সংবর্ধিত হলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ ৩ মানবতার স্বাস্থ্য সেবক বিশ্ববাজারে যাচ্ছে বাংলাদেশের তৈরি মোবাইল হ্যান্ডসেট সিনিয়র ছাত্রকে থাপ্পড়, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী বহিষ্কার স্বর্ণ এবং এলুমিনিয়ামের তৈরি বিশ্বের সর্ববৃহৎ কুরআনের প্রদর্শনী দুবাইতে আন্দোলন চালিয়ে যেতে শাবি শিক্ষার্থীদের শপথ মালয়েশিয়ায় পুলিশকে ঘুষ সাধায় বাংলাদেশিকে ২ লাখ টাকা জরিমানা টোঙ্গার আগ্নেয়গিরির বিস্ফোরণ ছিল পরমাণু বোমা থেকে কয়েকশ’ গুন শক্তিশালী

দূর্লভ ঘটনা : দক্ষিণ কোরিয়ার নাগরিক চলে গেছেন উত্তর কোরিয়ায়

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ২ জানুয়ারী, ২০২২
  • ২৪ বার পড়া হয়েছে

উত্তর ও দক্ষিণ কোরিয়ার সীমান্তে রয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা
উত্তর ও দক্ষিণ কোরিয়ার সীমান্তে রয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা
দক্ষিণ কোরিয়ার এক ব্যক্তি কঠোর নিরাপত্তাবেষ্টিত সীমান্ত পেরিয়ে উত্তর কোরিয়ায় চলে গেছেন। তিনি মূলত দক্ষিণ কোরিয়ার পক্ষ ছেড়ে উত্তর কোরিয়ার পক্ষ নেয়ার কারণে এই ঘটনা ঘটিয়েছেন।

বিশ্লেষকরা বলছেন, সাধারণত উত্তর কোরিয়া ছেড়ে অনেকেই দক্ষিণ কোরিয়ায় চলে যান। এবার ব্যতিক্রমী ঘটনা ঘটলো যাকে পর্যবেক্ষকরা দুর্লভ ঘটনা বলে আখ্যায়িত করছেন।

দক্ষিণ কোরিয়া থেকে এক ব্যক্তির উত্তর কোরিয়ায় চলে যাওয়ার বিষয়টি দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী নিশ্চিত করেছে। দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনীর জয়েন্ট চিফস অফ স্টাফ আজ (রোববার) জানান, তাদের সেনারা নজরদারির যন্ত্র দিয়ে দক্ষিণ কোরিয়া থেকে ওই ব্যক্তির চলে যাওয়ার বিষয়টি চিহ্নিত করেছে। তিনি বলেন, সীমান্তের পূর্ব দিক থেকে রাত ৯টা ২০ মিনিটের সময় তিনি দক্ষিণ কোরিয়া সীমান্ত পেরিয়ে উত্তর কোরিয়ায় চলে যান।

দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিপস স্টাফ আরো বলেন, ওই ব্যক্তিকে ধরার জন্য সেনাসদস্যদেরকে পাঠানো হয়েছিল কিন্তু তারা ব্যর্থ হয়েছেন। সেনা সদস্যরা তার কাছে পৌঁছানোর আগেই তিনি সীমান্ত পেরিয়ে উত্তর কোরিয়ার ভেতরে ঢুকে পড়েন। দক্ষিণ কোরিয়া থেকে এভাবে সীমান্ত পার হওয়ার বিষয়টি দেশের প্রচলিত আইনে অবৈধ কাজ বলে গণ্য করা হয়।

এ ঘটনার পর দক্ষিণ কোরিয়া উত্তর কোরিয়ার কাছে ওই ব্যক্তির নিরাপত্তা নিশ্চিত করার কথা বলে একটি বার্তা পাঠিয়েছে তবে উত্তর কোরিয়ার পক্ষ থেকে এখনো কোনো জবাব দেয়া হয় নি।

উত্তর কোরিয়ায় যখন করোনাভাইরাসের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেয়া হয়েছে তখন দক্ষিণ কোরিয়া ছেড়ে উত্তর কোরিয়ায় চলে যাওয়ার এই ঘটনা ঘটলো। সারা বিশ্বে করোনাভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ার পর এই পর্যন্ত উত্তর কোরিয়ায় করোনা সংক্রমণ শনাক্ত করার কোনো ঘটনা এখনো প্রকাশ পায় নি।#

পার্সটুডে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত