1. news@patiyaralo.com : patiyar alo : patiyar alo
  2. admin@www.patiyaralo.com : news :
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৬:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
শামসুল হুদা ও বদিউল আলম মজুমদারের সমালোচনায় সিইসি সংসদে নির্বাচন কমিশন বিল পাস বোয়ালখালী থানার পুলিশের বিরুদ্ধে হত্যা মামলার আটককৃত আসামী ছেড়ে দেয়ার অভিযোগ বোয়ালখালী প্রেসক্লাবকতৃক সংবর্ধিত হলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ ৩ মানবতার স্বাস্থ্য সেবক বিশ্ববাজারে যাচ্ছে বাংলাদেশের তৈরি মোবাইল হ্যান্ডসেট সিনিয়র ছাত্রকে থাপ্পড়, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী বহিষ্কার স্বর্ণ এবং এলুমিনিয়ামের তৈরি বিশ্বের সর্ববৃহৎ কুরআনের প্রদর্শনী দুবাইতে আন্দোলন চালিয়ে যেতে শাবি শিক্ষার্থীদের শপথ মালয়েশিয়ায় পুলিশকে ঘুষ সাধায় বাংলাদেশিকে ২ লাখ টাকা জরিমানা টোঙ্গার আগ্নেয়গিরির বিস্ফোরণ ছিল পরমাণু বোমা থেকে কয়েকশ’ গুন শক্তিশালী

ভয়, বিশ্বকাপে ভারতের পরাজয়ের কারণ- রবি শাস্ত্রী

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ২ জানুয়ারী, ২০২২
  • ৩৫ বার পড়া হয়েছে

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অনেকটা সময় কেটে গেছে। ভারতীয় ক্রিকেটে একদিকে যেমন সাফল্য ফিরে এসেছে, তেমনই মাথাচাড়া দিয়ে উঠেছে নতুন বিতর্ক। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের সেই ব্যর্থতার যন্ত্রণা এখনো যেন ভুলতে পারছে না ভারতীয় ক্রিকেট মহল।

কেন বিশ্বের অন্যতম সেরা দল হওয়া সত্ত্বেও বিশ্বকাপে ব্যর্থ হল ভারতীয় দল? কেন হালে পানি পেলেন না বিরাট কোহলিরা? এসব নিয়ে এতদিন বাদে মুখ খুললেন ভারতের সাবেক কোচ রবি শাস্ত্রী।

শাস্ত্রীর আমলে গোটা তিনেক আইসিসি টুর্নামেন্টে খেললেও সাফল্য পায়নি ভারত। দুটি ৫০ ওভারের বিশ্বকাপেই ভারত ছিটকে গিয়েছে সেমিফাইনাল থেকে। আর সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে তো ভারত গ্রুপ পর্বই পেরোতে পারেনি।

শাস্ত্রী বলেছেন, ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার থেকে টি-টোয়েন্টিতে ব্যর্থতা তাকে বেশি কষ্ট দিয়েছে।

কারণ, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের চেষ্টাটাই ছিল না। ভয় পেয়ে গিয়েছিলেন কোহলিরা।

তিনি বলেছেন, পাকিস্তান সেদিন অসাধারণ খেলেছিল। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে আমরা ভীষণ ভয় পেয়ে গিয়েছিলাম।

খুবই ভয় পেয়ে গিয়েছিলাম। আমরা ওদের আক্রমণ না করে নিজেরাই নড়বড় করছিলাম। দেখুন প্রতিপক্ষকে আক্রমণ করে হারানোর চেষ্টা করে হারলে সেটা কষ্ট দেয় না। কিন্তু আপনি যদি আগেই ভয় পেয়ে যান, নিজেকে বাঁচানোর চেষ্টা করেন, সেটা কষ্ট দেয়। শাস্ত্রী মনে করছেন, ভয়কে জয় করতে না পারাই ভারতের ভরাডুবির কারণ।

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ যে ফরম্যাটে খেলা হয়েছে, তা নিয়েও প্রশ্ন তুলেছেন ভারতের সাবেক কোচ। শাস্ত্রীর বক্তব্য, ২০১৯ বিশ্বকাপ যেভাবে রাউন্ড রবিন ফরম্যাটে হয়েছিল সেটাই বেশি ভাল। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপ যেভাবে গ্রুপ ভাগ করে হয়েছে, সেটা অনেক সময় কম শক্তিশালী দলকে বেশি সুবিধা দিয়ে দেয়। কারণ, বড় দলগুলো একবার পা হড়কালেই সব সম্ভাবনা শেষ। শাস্ত্রী বলছেন, ‘যদি সেরা দল বাছতে হয়, তাহলে ২০১৯ বিশ্বকাপের ফরম্যাটটাই সেরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত