1. news@patiyaralo.com : patiyar alo : patiyar alo
  2. admin@www.patiyaralo.com : news :
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৬:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
শামসুল হুদা ও বদিউল আলম মজুমদারের সমালোচনায় সিইসি সংসদে নির্বাচন কমিশন বিল পাস বোয়ালখালী থানার পুলিশের বিরুদ্ধে হত্যা মামলার আটককৃত আসামী ছেড়ে দেয়ার অভিযোগ বোয়ালখালী প্রেসক্লাবকতৃক সংবর্ধিত হলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ ৩ মানবতার স্বাস্থ্য সেবক বিশ্ববাজারে যাচ্ছে বাংলাদেশের তৈরি মোবাইল হ্যান্ডসেট সিনিয়র ছাত্রকে থাপ্পড়, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী বহিষ্কার স্বর্ণ এবং এলুমিনিয়ামের তৈরি বিশ্বের সর্ববৃহৎ কুরআনের প্রদর্শনী দুবাইতে আন্দোলন চালিয়ে যেতে শাবি শিক্ষার্থীদের শপথ মালয়েশিয়ায় পুলিশকে ঘুষ সাধায় বাংলাদেশিকে ২ লাখ টাকা জরিমানা টোঙ্গার আগ্নেয়গিরির বিস্ফোরণ ছিল পরমাণু বোমা থেকে কয়েকশ’ গুন শক্তিশালী

এবাদতকে নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে প্রশংসা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ৫ জানুয়ারী, ২০২২
  • ৩৩ বার পড়া হয়েছে

নিউজিল্যান্ডের মাটিতে ঐতিহাসিক এক জয় পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। আর দারুণ এই জয়ের নায়ক হিসেবে সবাই একবাক্যে নিচ্ছেন পেস বোলার ইবাদত হোসেনের নাম। স্বভাবতই তাকে নিয়ে খুব সরব দেশের গণমাধ্যম। এক্ষেত্রে খুব একটা পিছিয়ে নেই বিশ্ব গণমাধ্যমও। বিশ্বের অনেক নামিদামী পত্রিকা ইবাদতের সাফল্য নিয়ে সংবাদ পরিবেশন করেছে।

প্রভাবশালী বৃটিশ দৈনিক গার্ডিয়ান বলেছে- প্রাক্তন ভলিবল খেলোয়াড় (ইবাদত), যিনি এখনও বাংলাদেশ বিমান বাহিনীতে কর্মরত রয়েছেন তিনি ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন। খেলা শেষ হওয়ার পর তিনি বলেছেন, ” ভলিবল থেকে ক্রিকেট, এটি এক দীর্ঘ যাত্রা… আমি এখন ক্রিকেটটাই উপভোগ করছি”।

ফ্রান্সের রাষ্ট্রায়ত্ত নিউজ টেলিভিশন নেটওয়ার্ক ফ্রান্স ২৪ বার্তা সংস্থা এএফপির বরাতে “ইবাদতের ”সুদীর্ঘ গল্প’ ভলিবল থেকে বাংলাদেশের ক্রিকেট হিরো” শিরোনামে লিখেছে- বুধবার তিনি নিজেকে বিশ্বমানের ক্রিকেটার হিসেবে মেলে ধরেছেন।

তিনি বেশ কয়েক বছর আগে বাংলাদেশ বিমান বাহিনীতে ভলিবল খেলোয়াড় হিসেবে যুক্ত হয়েছিলেন, যেখানে তিনি স্যালুটের গুরুত্বও শিখেছিলেন যা তিনি প্রতিটি উইকেট লাভের পরই প্রদর্শন করেছিলেন।

দুবাই ভিত্তিক খালিজ টাইমসও এএফপির বরাতে অনুরূপ সংবাদ প্রকাশ করেছে।

আউটলুক ইন্ডিয়ার “কে এই ইবাদত হোসেন?” শীর্ষক শিরোনামের এক প্রতিবেদনে বলা হয়েছে- তরুণ পেস বোলার ইবাদত হোসেনের নেতৃত্বে, বাংলাদেশ নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে এশিয়ার বাইরে তাদের প্রথম টেস্ট জয় নিশ্চিত করেছে। ইবাদতের প্রথম প্রেম ছিল ভলিবল যা তাকে ২০১২ সালে বাংলাদেশ বিমান বাহিনীতে যোগদান করতে সাহায্য করেছিল। কিন্তু ব্যারাকে থাকাকালীন তিনি প্রাক্তন অস্ট্রেলিয়ান পেসার ব্রেট লির মতো বোলিং করার স্বপ্ন দেখেছিলেন। ভলিবল খেলার পাশাপাশি, ২০১৬ সালে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দ্বারা পরিচালিত একটি পেস হান্টে অংশ নেওয়ার আগে তিনি তার ফাস্ট-বোলিং দক্ষতায় ধার দিয়ে যাচ্ছিলেন।

এদিকে, ইবাদত ৪৬ রানে ৬ উইকেট লাভ করে ‘প্লেয়ার অফ দ্য ম্যাচ’ নির্বাচিত হয়েছেন বলে খবর দিয়েছে তুরস্কের আনাদুলু এজেন্সী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত