1. news@patiyaralo.com : patiyar alo : patiyar alo
  2. admin@www.patiyaralo.com : news :
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৫:৫৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
শামসুল হুদা ও বদিউল আলম মজুমদারের সমালোচনায় সিইসি সংসদে নির্বাচন কমিশন বিল পাস বোয়ালখালী থানার পুলিশের বিরুদ্ধে হত্যা মামলার আটককৃত আসামী ছেড়ে দেয়ার অভিযোগ বোয়ালখালী প্রেসক্লাবকতৃক সংবর্ধিত হলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ ৩ মানবতার স্বাস্থ্য সেবক বিশ্ববাজারে যাচ্ছে বাংলাদেশের তৈরি মোবাইল হ্যান্ডসেট সিনিয়র ছাত্রকে থাপ্পড়, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী বহিষ্কার স্বর্ণ এবং এলুমিনিয়ামের তৈরি বিশ্বের সর্ববৃহৎ কুরআনের প্রদর্শনী দুবাইতে আন্দোলন চালিয়ে যেতে শাবি শিক্ষার্থীদের শপথ মালয়েশিয়ায় পুলিশকে ঘুষ সাধায় বাংলাদেশিকে ২ লাখ টাকা জরিমানা টোঙ্গার আগ্নেয়গিরির বিস্ফোরণ ছিল পরমাণু বোমা থেকে কয়েকশ’ গুন শক্তিশালী

গণতন্ত্রের শত্রুরাই গণমাধ্যমের শত্রু- হুইপ সামশুল হক চৌধুরী

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ৯ জানুয়ারী, ২০২২
  • ২৭ বার পড়া হয়েছে

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেছেন, গণতন্ত্রের শত্রুরাই গণমাধ্যমের শত্রু। এই শত্রু হচ্ছে তারা, যারা রাষ্ট্র ব্যবস্থাকে কুক্ষিগত করতে চায় এবং লুটেরাতন্ত্র কায়েম করতে চায়। তারা স্বাধীন গণমাধ্যমকে প্রতিপক্ষ মনে করে। তিনি সদ্য প্রয়াত পটিয়া প্রেসক্লাবের সভাপতি হারুনুর রশিদ ছিদ্দীকির শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

হুইপ বলেন, যে দেশে গণতন্ত্র থাকে না, সে দেশে সংবাদপত্রের স্বাধীনতাও থাকে না। আমাদের সংবিধানে বাক স্বাধীনতার কথা উল্লেখ থাকলেও কেউ সেটা মানছে না বরং গণমাধ্যমের ওপর নিয়ন্ত্রণ এমন পর্যায়ে এসে ঠেকেছে যেখানে সত্য প্রকাশেই বাধার সম্মুখীন হতে হচ্ছে।

সাংবাদিকের কলম স্বাধীন নয়, সেটি কাজ করছে ওপর মহলের নির্দেশে। গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিতকরণে তিনি গণতন্ত্রের চর্চার উপর জোর দেন।সাংবাদিকতা এখন বিরাট চ্যালেঞ্জের মুখে। সরকার এবং মালিকপক্ষের অনৈতিক হস্তক্ষেপের কারণে বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় এখন মড়ক ধরেছে।

তিনি বলেন, বাক স্বাধীনতা নিয়ে আজ লেখক-সাংবাদিকরা চরম সংকটে রয়েছেন । কথা বলতেও ভেবেচিন্তে বলতে হচ্ছে। পরিস্থিতির কারণে শুধু গণমাধ্যমই নয়, নাগরিকরাও নিজেরাই নিজেদের নিয়ন্ত্রণ আরোপ করছে। কিছু লিখলে বা বললে সরকারের বিরুদ্ধে যায় কিনা, প্রভাবশালীদের বিরুদ্ধে যায় কিনা, এটি এখন বড় সংশয়ের বিষয় হয়ে দাঁড়িয়েছে।

পটিয়া প্রেস ক্লাবের কার্যকরি সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল হাকিম রানা ও শোক সভা প্রস্ততি কমিটির সদস্য সচিব আহমদ উল্লাহ’র সঞ্চালনায় শোক সভায় অংশ নেন উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পৌর মেয়র মো. আইয়ুব বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) রাজিব হোসেন, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান আবু জাফর চৌধুরী, মুক্তিযোদ্ধা চেয়ারম্যান সামসুল আলম, মুক্তিযোদ্ধা তাজুল মুল্লুক, ভাইস চেয়ারম্যান তিমির বরণ চৌধুরী, মাজেদা বেগম শিরু, জেলা আওয়ামী লীগ নেতা প্রদীপ দাশ, মুক্তিযোদ্ধা আহমদ নুর, পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম মজুমদার, পৌর আওয়ামী লীগ সভাপতি আলমগীর আলম, মোহাম্মদ ছৈয়দ চেয়ারম্যান, পটিয়া সরকারি কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক, সাংবাদিক আনোয়ারুল হক, এস কে এম নুর হোসেন, কাউন্সিলর সরওয়ার কামাল রাজিব, অরুন কুমার মিত্র, প্রয়াত হারুনুর রশীদ সিদ্দিকীর ছেলে ইসরাত সিদ্দিকী প্রমূখ।

হুইপ আরো বলেন , হারুনুর রশীদ ছিলেন সৎ, সাহসী ও নির্ভীক সাংবাদিক। তার মৃত্যু পটিয়ার সাংবাদিক সমাজের জন্য এক অপূরণীয় ক্ষতি। জাতির এই ক্রান্তিকালে তার মতো সৎ, সাহসী ও নির্ভীক সাংবাদিকের খুব প্রয়োজন।

তিনি বলেন, হারুনুর রশীদ সাংবাদিক হিসেবে বরাবরই পেশাদারিত্বের পরিচয় দিয়েছেন। নীতির প্রশ্নে তিনি কখনো আপস করেননি। অন্যায়ের বিরুদ্ধে সবসময় অকপটে সত্য বলতে পারতেন। তিনি গণতন্ত্র, মুক্তিযোদ্ধের জন্য, মুক্তমতের জন্য, কথা বলার স্বাধীনতার জন্য, সাংবাদিকদের অধিকার ও মর্যাদা রক্ষার জন্য কাজ করে গেছেন।

সভায় সহকর্মী সাংবাদিকেরা বলেন, হারুনুর রশীদের মৃত্যু আমাদের জন্য খুবই বেদনাদায়ক । তার মৃত্যু অপূরণীয় ক্ষতি। পটিয়াবাসী তার অবদান স্মরণ রাখবে ।সভায় বক্তারা তার রুহের মাগফেরাত কামনা করেন এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত